পেরিয়ে সময়
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ০৫-০৫-২০২৪

আর কত সময় পেরুলে আসবে তুমি
ফিরে আমার কাছে, মুগ্ধতার ঢালি হাতে!
আর কত সময় পেরুলে বলবে তুমি
ওগো! দেখ এই যে এসেছি আমি।
আর কত সময় পেরুলে এনে দেবে মুঠোয় ভরা সাগর জলে ধোয়া এক চিমটি বালু!
আর কত সময় পেরুলে ফিরবে কিনে ময়না ফুলের মালা!
আর কত সময় পেরুলে ছুঁয়ে দিবে তুমি
তন্দ্রাভরা দুটি চোখ!"
কতটা সময় পেরুলে নিয়ে যাবে
হাত ধরে গহীন বনের শেষ পাহাড়ে
যেখানে শিথিল পল্লবরাশি শোনায় গান গোপন সুরে!
আর কতটা সময় পেরুলে তবে তুমি আসবে ফিরে এই বাংলায় আলো,প্রেম,সুর আর নবজীবনের প্রত্যাশা হয়ে।
আর কতটা পথ পেরুলে
খেয়ালের স্বপ্নে কেটে যাবে এই পৃথিবীর
মৃদুল হাসির একটু সুবাসে হৃদয় পদ্মের সরোবর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।